,

দুর্নীতির মামলায় সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহান কারাগারে

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহানকে দুর্নীতির মামলায় কারাগারে প্রেরণ করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জের বিজ্ঞ দায়রা জজ মো. হাসানুল ইসলামের সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক চৌধুরী।
আাদলত সূত্রে জানা যায়, খানজাহান ইতোপূর্বে লাখাই উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা থাকাকালীন সময়ে বামৈ ইউনিয়নের সাবেক মেম্বার মো. ইকবাল দুর্নীতি দমন কমিশনে (দুদক) প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।
অভিযোগে উল্লেখ করা হয়, ২০১৬-১৭ এবং ২০১৭-১৮ অর্থবছরে তিনটি কাবিখা প্রকল্পে কোনো কাজ না করেই প্রকল্পের সভাপতির স্বাক্ষর জাল করে ৪ লাখ ৭৭ হাজার টাকা আত্মসাৎ করেছেন। অভিযোগের প্রেক্ষিতে দুদক অনুসন্ধান শুরু করে। পরে ২০২১ সালের ৩০ নভেম্বর দুদকের উপসহকারী পরিচালক শোয়েব হোসেন বাদী হয়ে লাখাই থানায় মামলা করেন। পরে দুদকের উপপরিচালক এরশাদ মিয়া গত বছরের ১৭ নভেম্বর ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।
মামলার দুই নম্বর আসামি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়ে গতকাল বৃহস্পতিবার সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। এ সময় বিজ্ঞ বিচারক দীর্ঘ শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করেন। একই সঙ্গে অপর চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।
অভিযোগ পত্রে দুর্নীতির দায়ে লাখাই উপজেলার সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জাহান, ৩নং বামৈ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এনামুল হক মামুন, লাখাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের সাবেক উপসহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম, সাবেক অফিস সহায়ক কাম কম্পিউটার মুদ্রারিক মো. গোলাম কিবরিয়া ও সাবেক অফিস সহকারী হাবিবুর রহমানকে দায়ী করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর